ভারতকে অস্ট্রেলিয়ার কোচের হুঁশিয়ারি

ভারতকে অস্ট্রেলিয়ার কোচের হুঁশিয়ারি

সিরিজ শুরু হতে এখনো কয়েকদিন বাকি। কিন্তু ভার্চুয়াল লড়াই তার আগেই শুরু হয়ে গিয়েছে। একের পর এক ‘মাউন্ডগেমের’ বাউন্সার দিচ্ছেন অস্ট্রেলিয়ার সাবেক এবং বর্তমান তারকারা।

বিরাট কোহলিদের এবার টেস্ট সিরিজে বড়সড় চ্যালেঞ্জ ছুড়ে দেবেন অস্ট্রেলিয়ান পেসাররা। ২০১৮/১৯ মৌশুমের থেকেও ভালো পারফরম্যান্স করবেন মিচেল স্টার্করা। এমনটাই মত অস্ট্রেলিয়ার প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গারের।

 

বর্তমানে সিডনিতে রয়েছেন বিরাটরা। অনুশীলনও শুরু করে দিয়েছেন ভারতীয় ক্রিকেটাররা। স্টিভ স্মিথ আগেভাগেই ভারতীয় পেসারদের চ্যালেঞ্জ জানিয়ে রেখেছেন। এবার ফের এক সুরেই ভারতীয় ব্যাটসম্যানদের প্রচ্ছন্ন হুমকি দিলেন অস্ট্রেলিয়ার প্রধান কোচ।

প্রসঙ্গত আগের ২-১ ব্যবধানে আগের সিরিজে জিতেছিল ভারত। সেই সিরিজে তিন পেসার মিচেল স্টার্ক, জোশ হ্যাজলউড, প্যাট কামিন্স এবং অফস্পিনার নাথান লিয়ন সমৃদ্ধ অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণ ভারতীয় ব্যাটসম্যানদের তেমন সমস্যায় ফেলতে পারেনি।

সেই প্রসঙ্গ টেনে ল্যাঙ্গারের অভিমত, গতবার পার্থ টেস্ট ম্যাচ জেতার পরে মেলবোর্নে টস হেরে গিয়েছিলাম। এতো পাটা উইকেট ছিল যে আমি আগে দেখিনি। দু’দিন ধরে ভারতকে বল করতে হয়েছিল। পরের টেস্ট ম্যাচ ছিল সিডনি ক্রিকেট গ্রাউন্ডে। এসসিজির উইকেটও ছিল পাটা।

ল্যাঙ্গারের অভিমত কামিন্স, হ্যাজলউডরা এখন অনেক পরিণত। তিনি বলেন, অজুহাত দিচ্ছি না। সেবার ভারতের খুব ভালো খেলেছিল। যোগ্য দল হিসেবেই জিতেছিলেন বিরাটরা । আমাদের ছেলেদের অভিজ্ঞতা আগের থেকেও দু’বছর বেড়েছে।এবার ভালো লড়াই হবে।

আপনি আরও পড়তে পারেন